কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

রাজশাহীর আলোঃ- স্টাফ রিপোর্টার
ভালোবাসা ও সেবায় ৫০ বছরের পথ চলা” এই মূলসুর নিয়ে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশ সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে। আজ বৃহস্পতিবার ২৫ নভেম্বর, ২০২১ চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রোডে অবস্থিত বাংলাদেশ পর্যটন কর্পোরেশন হোটেল সৈকতে সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নভেম্বর ২০২১ থেকে অক্টোবর ২০২২ পর্যন্ত বছরব্যাপী সারা দেশে সুবর্ণজয়ন্তী উদযাপন করবে কারিতাস বাংলাদেশ যার উদ্বোধন চট্টগ্রাম হতে শুরু হতে যাচ্ছে আজ।

এই উপলক্ষ্যে গতকাল বুধবার, ২৪ নভেম্বর ২০২১ বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জাতীয় ও স্থানীয় পর্যায়ের মিডিয়া কর্মীরা উপস্থিত হন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত প্রেস নোট উপস্থাপন করেন জেমস্ গোমেজ, পরিচালক (কর্মসূচি), কারিতাস বাংলাদেশ। শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সুবর্ণজয়ন্তীতে সকলকে আমন্ত্রণ জানান কারিতাসের প্রেসিডেন্ট ও খুলনার বিশপ জেমস্ রমেন বৈরাগী।

অনুষ্ঠানে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কারিতাসের প্রাক্তন প্রেসিডেন্ট বিশপ জের্ভাস রোজারিও এবং কারিতাসের নির্বাহী পরিচালক সেবাষ্টিয়ান রোজারিও। সংবাদ সম্মেলনে কারিতাসের অন্যান্য পরিচালকবৃন্দও উপস্থিত ছিলেন।

আজ বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, সকাল ৮টা হতে দুপুর ১টা পর্যন্ত সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী হবে। সকাল ৮টায় একটি শোভাযাত্রা সেন্ট প্লাসিডস্ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ হতে হোটেল সৈকত প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

এরপর সকাল ৯টা হতে দুপুর ১টা পর্যন্ত নানা ধরনের আয়োজনের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী দিন উদযাপিত হবে। হোটেল সৈকতে জাতীয় পতাকা ও কারিতাস পতাকা উত্তোলন, ফেস্টুন সহকারে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উন্মুক্তকরণ, বৃক্ষরোপণ, ফটো গ্যালারি উন্মোচন, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ঢাকার আর্চবিশপ বিজয় এন ডি’ ক্রুজ, ওএমআইসহ সকল কাথলিক বিশপগণ উপস্থিত থাকবেন।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন কারিতাস বাংলাদেশের সাধারণ ও নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ, অন্যান্য বেসরকারি সংস্থা প্রধানগণ এবং কারিতাসের প্রাক্তন ও বর্তমান কর্মীবৃন্দ।