যতদিন সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে চাই: শিক্ষামন্ত্রী

আলো ডেস্ক: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা ভাবছি না। যতদিন সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে চাই। তবে আজকে (গতকাল রোববার) আমাদের বৈঠক আছে।

শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে যদি প্রয়োজন হয় অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে। গতকাল রোববার দুপুরে সাভারের খাগান এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

দীপু মনি বলেন, ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে। এ সময় পাঠ্যবইয়ে ভুলের বিষয়ে মন্ত্রী বলেন, পাঠ্যবইয়ে যদি কোনো ভুল হয় সেটি অবশ্যই সংশোধন করা হবে।

এসময় শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চয়োরম্যান মো. সবুর খানসহ প্রমুখ। এর আগে সমাবর্তন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

এ ছাড়া ভিডিও কনফারেন্সে সমাবর্তন বক্তা হিসেবে যোগ দেন শান্তিতে নোবেল বিজয়ী কৈলাশ সত্যার্থী। এবারের সমাবর্তনে স্প্রিং ২০১৯ থেকে সামার ২০২১ পর্যন্ত সময়কালে ব্যাচেলর ও মাস্টার্স পরীক্ষায় উত্তীর্ণ ১২১৬৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হয়।

এ ছাড়া কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের জন্য ১২ জন গ্রাজুয়েটকে স্বর্ণপদক দেওয়া হয়। এছাড়া এ বছর প্রতিষ্ঠানটি দুটি নতুন স্বর্ণপদক (স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বর্ণপদক, শেখ মুজিবুর রহমান স্বর্ণপদক) প্রবর্তন করেছে। দুইজন করে শিক্ষার্থী এ স্বর্ণপদক পাবেন।