লাইমলাইটে ইমরুল কায়েস

আলো স্পোর্টস : লাইমলাইটে ইমরুল কায়েস
গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে ঘরের মাঠে টানা ব্যর্থতার বৃত্তে বন্দি বাংলাদেশ ক্রিকেট দল। নির্বাচক প্যানেল আর টিম ম্যানেজম্যান্টও যেন খেই হারিয়ে ফেলেছে। হুট হাট একে ওকে নেওয়া হচ্ছে দলে।

যেমন নূন্যতম আলোচনায় না থাকলেও পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে নেওয়া হয়েছে শেখ নাঈমকে! এই সিরিজ শেষের আগেই শুরু হয়েছে নিউজিল্যান্ড সফর নিয়ে ভাবনা।

যে নিউজিল্যান্ডে নিয়মিত সফরে গেলেও কখনো টেস্ট জিততে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই ওপেনার থেকে শুরু করে টপ অর্ডারের চার ব্যাটার।

তামিম ইকবালের অনুপস্থিতিতে ওপেনিং পজিশনের অবস্থা করুণ। সাদমান, সাইফ, শান্ত- কেউ সফল হতে পারছেন না। পরিস্থিতি এমন যে, দ্বিতীয় টেস্টে নাঈমকে ওপেনিংয়ে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এমতাবস্থায় নির্বাচকদের মনে এসেছে ইমরুল কায়েসের নাম! হ্যাঁ, ভুল পড়েননি; ইমরুল কায়েসকে নিয়ে নাকি ভাবছেন নির্বাচকেরা! সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ইমরুলের ব্যাটে রান নেই।

তবে তার নিউজিল্যান্ডে খেলার অভিজ্ঞতা আছে। কিউই কন্ডিশনে একদম তরুণদের ওপর ভরসা রাখতে পারছেন না নির্বাচকেরা।

তাই ইমরুল কায়েস এসেছেন লাইমলাইটে। তবে এই লড়াইয়ে আছেন সৌম্য সরকার- আকবর আলী এমনকী পারভেজ ইমনের মতো তরুণের নাম। কিন্তু অভিজ্ঞতার কারণে আলোচনায় থাকছেন ইমরুল। যিনি জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের নভেম্বরে কলকতার ইডেন গার্ডেনে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে।