হবিগঞ্জে বাস চালক হত্যা মামলায় পুলিশের সাবেক সদস্য গ্রেপ্তার

আলো ডেস্ক: হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়নের পাঁচ পীরের মাজারে গানের অনুষ্ঠান চলাকালে প্রতিপক্ষের ছুরিকাঘাতে বিআরটিসি বাস চালক আফজাল চৌধুরী হত্যা মামলার প্রধান আসামি সাবেক পুলিশ সদস্য আলতাফ চৌধুরী ওরফে মাখনকে (৭২) গ্রেপ্তার করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার দেখায় হবিগঞ্জ হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ। এর আগে ঢাকার সাভার থেকে আলতাফকে আটক করে থানায় সোপর্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) হবিগঞ্জ ক্যাম্পের একটি দল। হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আলতাফ ফান্দ্রাইল গ্রামের বাসিন্দা ও পুলিশের অবসরপ্রাপ্ত সদস্য। প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার দিবাগত রাতে লোকড়া ইউনিয়নের ফান্দ্রাইল পাঁচ পীরের মাজারে বার্ষিক ওরশ উপলক্ষে মেলা ও গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাত ১২টার দিকে গানের অনুষ্ঠান চলছিল। এ সময় পূর্ব বিরোধকে কেন্দ্র করে ফান্দ্রাইল গ্রামের জালাল মিয়া চৌধুরীর ছেলে আফজাল চৌধুরীকে ছুরিকাঘাত করে প্রতিপক্ষ।

তাকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর নিহত আফজালের আত্মীয়স্বজন প্রতিপক্ষের লোকদের ওপর হামলা করলে আরও কয়েকজন আহত হন।

এ ঘটনায় গত বুধবার সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই তাউস মিয়া। এতে ২২ জনের নাম উল্লেখ ও আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।